বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৮:০৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
রাঙ্গুনিয়া পৌরসভায় এ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদার পৌর অডিটোরিয়ামের উদ্বোধন নলডাঙ্গার আওয়ামীলীগের প্রবীন নেতা আহম্মদ আলীর মৃত্যুতে শিমুল এমপির শোক রাজাপুরে হোমিওপ্যাথিক চিকিৎসকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত বন্দর সংযোগ সড়কের উন্নয়ন কাজ শুরু শ্রীপুরে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বীরগঞ্জে মানব বন্ধন নলডাঙ্গার হালতি বিলে অবৈধ বানাজালের বেড়া অপসারণ শুরু করলেন ইউএনও গোদাগাড়ীতে বাটিক ও হ্যান্ড এমব্রয়ডারি প্রশিক্ষণ সমাপ্ত তিলোত্তমা নগরী গড়তে হলে মানসিকতায় পরিবর্তন আনতে হবে– মেয়র তালুকদার আব্দুল খালেক পীরগঞ্জে কৃষকলীগের আনন্দ র‌্যালী

আপনি কি বিয়ের সাজ-গুজ নিয়ে ভাবছেন, জেনে নিন গুরুত্বপূর্ণ পাঁচটি টিপস

আপনি কি বিয়ের সাজ-গুজ নিয়ে ভাবছেন, জেনে নিন গুরুত্বপূর্ণ পাঁচটি টিপস

 

 

 

আজকের দিগন্ত রুপচর্চাঃ— বিয়ের সাজ বলে কথা, এমন কোন মেয়ে খুঁজে পাওয়া মুশকিল যা বিয়ের সাজ-গুজ নিয়ে চিন্তা করেন না। বিয়ের অনুষ্ঠানে কনের সাজ যদি আকর্ষণীয় না হয় তা হলে আর কীই বা করার থাকে। তাই বিয়ের কনেদের এ দুচিন্তা দূর করতেই আজকে প্রয়োজনীয় বেশকিছু টিপস।

১) মুখের সাজঃ–

মুখে মেকআপ করার আগে ভালো ব্র্যান্ডের ক্লিনজার দিয়ে মুখ ধোয়া কিন্তু অবশ্যই জরুরি। বিয়ের এক মাস আগে থেকে নিয়মিত মুখের ত্বক হাইড্রেটেড রাখলে মেকআপ ভালো স্যুট করে । ফাউন্ডেশন বাছার ক্ষেত্রেও বিশেষ নজর দিন। নয়তো পুরো সাজটাই বিগড়ে যাবে। শুধু তাই না, ত্বকের সঙ্গে শেড মানানসই না হলে বিগড়ে যাবে মেকআপের বেস। ফাউন্ডেশন ব্যবহার করার সময় নজর রাখুন পুরো মুখ এবং গলার ত্বক কভার হচ্ছে কিনা। স্কিনটোন উজ্জল করতে কিন্তু এটিই ভরসা। বেস মেকআপ-এর পর এবার পালা ডিটেইলস এর। ব্লাশার ব্যবহার করার আগে আপনার পোশাকের দিকে একবার তাকান। ব্লাশারের রঙ ম্যাচ না করলে আপনাকে কিন্তু মোটেই আকর্ষণীয় লাগবে না। চোখের নীচ থেকে শুরু করে কানের শেষ পর্যন্ত তেরচা করে লাগান ব্লাশার। এতে ডিটেইলিং পাবে চিকের অংশও। আপনার মুখকে আরও নজরকাড়া করে তুলতে ব্যবহার করতে পারেন হাইলাইটার।

২) চোখের সাজঃ–

ব্রাইডাল মেকআপ-এর অত্যন্ত গুরুত্বপূর্ণ পার্ট কিন্তু চোখকে সাজিয়ে তোলা। প্রথমেই সুন্দর করে এঁকে নিন আইব্রো’স। এক একরকমের ব্রাইডাল মেকআপ-এ এক একরকম চোখের সাজ হয় । তাই খেয়াল রাখুন আপনি কেমন চোখের সাজ চাইছেন- ব্রাইট গ্লসি আইস্ না ম্যাট লুক নাকি শুধুই হাইলাইটেড আইস্। সেই অনুযায়ী কথা বলে নিন আপনার মেকআপ আর্টিস্ট এর সাথে। চোখের সাজে আইশ্যাডোর ব্লেন্ডিং কিন্তু খুব গুরুত্বপূর্ণ। দেখবেন পোশাকের সাথে যেন আইশ্যাডোর কম্বিনেশন ম্যাচড হয়। খেয়াল রাখুন লাইনার আঁকার সময়ও। মুখের সাজের সঙ্গেসাথে যেন বেমানান মনে না হয় লাইনার আঁকার স্টাইল। চোখকে আরও সুন্দর করতে চোখের নিচে ব্যবহার করতে পারেন হাইলাইটার। চোখের পাতা ছোট হলে চিন্তা করবেন না।আইল্যাশ কার্লার দিয়ে আলতো কার্ল করে নিন আইল্যাশ।এতে বড়ো দেখাবে চোখের পাতা এবং অনায়াসে লাগাতে পারবেন মাস্কারা।

৩) ঠোঁটঃ–

লিপ কালার পুরো মুখের সাজকে সম্পূর্ণ করে তোলে। পোশাকের রঙ এবং সাজের সঙ্গে ম্যাচ করছে, এমন লিপ কালারই বাছুন। আপনার সম্পূর্ণ সাজ যদি হালকা ধাঁচের হয়, তবে বেছে নিতে পারেন গাঢ় লাল অথবা মেরুন লিপস্টিক। প্রফেশনালদের মতে যদিও কনেসাজের সবচেয়ে ভালো লিপ কালার হল সফ্ট কোরাল বা গোলাপি। স্টেইনও ব্যবহার করতে পারেন লিপ কালার লাগানোর আগে যা দীর্ঘস্থায়ী করে ঠোঁটের রঙ। মেক-আপ আর্টিষ্টের পরামর্শ নিয়ে হালকা লিপ গ্লস ব্যবহার করুন যা আপনার ঠোঁটকে করে তুলবে আকর্ষণীয়।

৪) চুলের সাজঃ–

বিয়ের দিন চুল ঘন ও সুন্দর করে তুলতে হলে যত্ন করতে হবে কয়েকমাস আগে থেকেই। ঘরোয়া টোটকা যেমন ডিমের সাদা অংশ, পেঁয়াজের রস ইত্যাদি ব্যবহার করলে চুল অনেক বেশি স্মুথ আর ব্রাইট হয়। এছাড়া পার্লারে গিয়েও নিয়মিত চুলের চর্চা করতে পারেন। স্পা এবং চুলের ন্যরিশমেন্ট চুলে ভালো ভল্যুম দেবে। আর বিয়ের দিন পছন্দমতো স্টাইলে বেঁধে নিলেই নজর কাড়বে চুলের সাজ। এছাড়া ছোট সুগন্ধী ফুলের বাহারে চুলকে আরও সুন্দর করে তোলা যায়। অথবা শুধু গোলাপই আপনাকে অনন্যা করে তুলতে পারে বিয়ের দিন ।

৫) ম্যানিকিওর ও পেডিকিওরঃ–

ব্রাইডাল মেকআপ মানেই কিন্তু শুধু মুখ আর চুলের সাজ নয়। হাতের ত্বকও সমান উজ্বল দেখানো জরুরি। আলতা পরা সুন্দর পা-ও যেন সবার নজর কাড়ে তাও তো দেখতে হবে। বিয়ের অন্তত ছয় সপ্তাহ আগে থেকে নিয়মিত ম্যানিকিওর-পেডিকিওর করান । বিয়ের দিন পছন্দমতো নেইল পলিশ ব্যবহার করুন। মেক-আপ আর্টিষ্টের সাহায্য নিয়ে মানানসই নেইল আর্টও করতে পারেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১০ পূর্বাহ্ণ
  • ১১:৫১ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩২ অপরাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




ইউটিউব চ্যানেল

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares