শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:১৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করেছে শিবপুর উপজেলা প্রশাসন আশুলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত সিরাজগঞ্জে আইন শৃঙ্খলা রক্ষায় আনসার ভিডিপি সদস্যদের ভূমিকা শীর্ষক মতবিনিময় শিবপুরে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিবপুর উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক সাদিয়া, সভাপতি আসাদ গণ বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন (বিবিএ) ইউজিসি’র অনুমোদন মানিকগঞ্জ সাটুরিয়ায় আখ চাষের বাম্পার ফলন কৃষকের মুখে হাসি আশুলিয়ায় কাঠগড়া এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন সাটুরিয়া বালিয়াটী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন জানিয়েছেন- নবনিযুক্ত ডেপুটি স্পিকার

আওলাদে রাসূল ছৈয়দ মছিহুদ্দৌলা (ম.জি.আ) ছদারতে রাঙ্গুনিয়ায় সর্ববৃহৎ জশনে জুলুছ অনুষ্ঠিত

আওলাদে রাসূল ছৈয়দ মছিহুদ্দৌলা (ম.জি.আ) ছদারতে রাঙ্গুনিয়ায় সর্ববৃহৎ জশনে জুলুছ অনুষ্ঠিত

 

চট্রগ্রাম (রাংগুনিয়া) থেকে মুহাম্মদ দেলোয়ার হোসাইনঃ— গাউছিয়া সমিতি ও যুব সমিতি বাংলাদেশ, রাঙ্গুনিয়া উপজেলার উদ্যোগে পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দ.) উদযাপন উপলক্ষে রাঙ্গুনিয়ার সর্ববৃহৎ জশনে জুলুছে আজ সোমবার (৪ নভেম্বর ) সকালে অনুষ্ঠিত হয়।

সৈয়্যদবাড়ী দরবার শরীফের সাজ্জাদানাশীল পীরে তরিকত হযরতুল আলহাজ্ব আল্লামা ছৈয়দ মছিহুদ্দৌলা (ম.জি.আ) ছদারতে রাঙ্গুনিয়ার এ সর্ববৃহৎ জশনে জুলুছ পোমরা বুড়ির দোকান থেকে শুরু হয়ে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পোমরা বঙ্গবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে সংক্ষিপ্ত পরিসরে মিলাদ মাহফিলের মাধ্যমে জুলুস শেষ হয়।

পোমরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জহির আহমেদ চৌধুরীর সভাপতিত্বে মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, আল্লামা ছৈয়দ মছিহুদ্দৌলা (ম.জি.আ)। তিনি বলেন , সর্বকালের সর্বশ্রেষ্ঠ প্রিয় নবী করিম (দ.) এর শুভাগমন বিশ্ববাসীর জন্য রহমত। যেমন আল্লাহ তায়ালা ঘোষনা করেছেন, হে রসূল (দ.) আমি আপনাকে সমগ্র আলমের জন্য রহমত করে পাঠিয়েছি।

মিলাদ মাহফিলে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় গাউছিয়া সমিতির সহ সভাপতি ও জুলুছ প্রস্তুতির কমিটির আহবায়ক জাহেদুল আলম চৌধুরী আইয়ুব, পোমরা জামেউল উলুম ফাযিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মুজিবুল হক কুতুবী, পোমরা খাঁ মসজিদের খতিব মাওলানা জরিফ আলী আরমানী, কর্ণফুলী সরকারি কলেজের অধ্যাপক ও সদস্য সচিব মাওলানা সাইফুল আলম মাসুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা অালীশাহ নেছারী, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা এয়াকুব, আল্লামা ছৈয়দ মছিহুদ্দৌলা (ম.জি.আ) এর ছোট শাহাজাদা তৌছিফুল হুদা, পোমরা ইউনিয়ন গাউছিয়া সমিতির সভাপতি মাওলানা অাবদুল মান্নান হারুনী, সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন প্রমুখ।

উপস্থিত বক্তারা বলেন, জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী সল্লাল্লাহু তা আলা আলায়হি ওয়াসাল্লাম “অর্থ প্রিয় নবী সল্লাল্লাহু তা আলা আলায়হি ওয়াসাল্লাম এর শুভাগমন। নবী করিম (দ.) আগমন উপলক্ষে তাঁর উম্মতেরা মিছিল সহকারে আনন্দ প্রকাশ করা হয়। প্রীয় নবী (দ.) প্রতি আন্তরিক মুহব্বতের বহিঃ প্রকাশের উত্তম ব্যবস্থা মাধ্যম হচ্ছে জশনে জুলুছ। হাদীস শরীফে আরো বণিত রয়েছে যে, রাসূলে করীম সাল্লাল্লাহু তাআলা আলায়হি ওয়াসাল্লাম যখন মক্কা শরীফ ত্যাগ করে মদীনা শরীফে প্রবেশ করলেন, তখন মদীনা শরীফের নারী পুরুষ ঘরের ছাদের উপর আরোহন করে প্রিয় নবী সল্লাল্লাহু তা আলা আলায়হি ওয়াসাল্লাম কে মদীনা শরীফের খোশ আমদেদ জানান । সকলেই “ইয়া মুহাম্মদ , ইয়া রাসূলাল্লাহ শ্লোগান দিতে থাকেন। এ থেকে প্রতীয়মান হয় যে, সাহাবায়ে কেরাম হুজুর সল্লাল্লাহু তা আলা আলায়হি ওয়াসাল্লাম এর শুভাগমনে জুলুস{মিছিল} আকারে “ইয়া রাসূলাল্লাহ” ধ্বনিতে আকাশে বাতাসে মুখরিত করে তোলেন। এই জন্যই আল্লাহ ও নবী প্রেমিক মুসলমানগণ সাহাবায়ে কেরামের অনুসরণ করে ঈদে মিলাদুন্নবী সল্লাল্লাহু তা আলা আলায়হি ওয়াসাল্লাম এর খুশিতে বিভোর হয়ে মিছিল সহকারে আনন্দ উত্‍সব করে থাকে।

মাহফিলে উপস্থিত ছিলেন, পোমরা গাউছিয়া সমিতির সহ সভাপতি নুরুল আমিন কেরানী, হামিদ শরীফ মেম্বার, মাওলানা আবু মুসা আশয়ারী, মাওলানা ফজলুল করিম নঈমী, ইউপি সদস্য আবু তাহের মেম্বার, আবুল ফয়েজ, আলমগীর তালুকদার রনি, আনোয়ার আজিজ, ছাবের আহমদ, রাশেদ চৌধুরী, মুহাম্মদ ফারুক শাহ, জাহাঙ্গীর আলম, কোষাধ্যক্ষ মাষ্টার মোঃ ইসমাঈল,অর্থ সম্পাদক রুকন উদ্দীন, সাধারণ সম্পাদক দিদারুল আলম, ফারুক শাহ, রাশেদ চৌধুরী, সাইফুল ইসলাম, রুকনুদ্দিন পলাশ, মোহাম্মদ জাহাঙ্গীর, আকরাম হোসেন রিপন, সৈয়দ মাহফুজুর রহমান, মাস্টার ইসমাইল, মাস্টার নুরুল আজিম, রাশেদুল আলম, দিদারুল ইসলাম, রাশেদুল ইসলাম, সরোয়ার আলম, মাওলানা আব্দুল গফুর, নূর মোহাম্মদ, মাওলানা শওকত, আনোয়ার আজিজ, মনিরুল ইসলাম, মাস্টার আব্দুল হাকিম, আবু আহমেদ, সাবের সওদাগর, আবদুল মালেক মেম্বার, মীর আহমদ সওদাগর, নুরুল ইসলাম, সাখাওয়াত হোসেন, মোঃ মাসুদ, আব্দুল মোতালেব পারভেজ প্রমুখ

এদিকে সজমিনে দেখা যায়, পবিত্র এ জশনে জুলুছে অংশগ্রহণ করার জন্য নবীর প্রেমিক আশেকানে রাসূল ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বিশেষ করে গাউছিয়া সমিতি ও যুব সমিতির নেতৃবৃন্দরা মিছিল সহকারে সকাল থেকে পোমরা বুড়ির দোকানস্থ স্থানে জমায়েত হতে থাকে। সকাল নয়টায় শুরু হয়। উপজেলার সর্বস্থরের সুন্নীজনতা উপস্থিতি লক্ষ্য করা যায়। প্রতিবছরে জুলুছে নবী প্রেমীকের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এই বছর জুলুছে আগত নবী প্রেমিকের সংখ্যা গত বছরের তুলনায় বেশি বলে ধারণা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৯ পূর্বাহ্ণ
  • ১১:৫১ পূর্বাহ্ণ
  • ১৬:০৬ অপরাহ্ণ
  • ১৭:৪৯ অপরাহ্ণ
  • ১৯:০২ অপরাহ্ণ
  • ৫:৪৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x