বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

অবশেষে কাজিপুরে ইউএনও’র হস্তক্ষেপে সেই জমি বুঝে পেলেন কৃষক

অবশেষে কাজিপুরে ইউএনও’র হস্তক্ষেপে সেই জমি বুঝে পেলেন কৃষক

 

সিরাজগঞ্জ (কাজিপুর) থেকে মোহাম্মদ আশরাফুলঃ— সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার উত্তর পাইকপাড়া গ্রামের ভূমিহীন কৃষক শহিদুল ইসলাম নিজের নামে বন্দোবস্ত নেওয়া জমি ফিরে পেলেন। কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী পুলিশ সদস্য ও গ্রাম পুলিশদের নিয়ে শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে অবৈধ দখলদারদের উঠানো ঘর গুড়িয়ে দিয়ে জায়গা শহিদুলকে বুঝে দিয়েছেন। এর আগে ওই জায়গা নিজেদের দাবী করে প্রভাবশালী মন্তাজ আলীর পুত্র শফি ও তার লোকজন দখলে নিয়েছিলো। শুক্রবার (১৭ জানুয়ারি) কালের কণ্ঠ, সিরাজগঞ্জ কণ্ঠ, নয়া আলো, আজকের দিগন্ত, দৈনিক পত্রিকা, জনকন্ঠ নিউজসহ বিভিন্ন পত্রিকায় এ সংক্রান্ত নিউজ প্রকাশিত হয়।

উল্লেখ্য উপজেলার উত্তর পাইকপাড়া গ্রামের আরএস খতিয়ান নং-১ এর ২৫৪৭ দাগের ৪০ শতক জমি ২০০৯ সালে সরকারি নিয়ম মেনে বন্দোবস্ত নেন কৃষক শহিদুল। এরপর তিনি ওই জমির খাজনা খারিজ সম্পন্ন করে ভোগদখল করতে থাকেন। এখন ওই জমি নিজেদের দাবি করে মন্তাজ আলী ও তার লোকজন জোরপূর্বক দখলে নেবার চেষ্টা চালায়। কৃষক শহিদুল সিরাজগঞ্জ কোর্টে এ বিষয়ে মামলা করলে তিনি রায় পান। সম্প্রতি মন্তাজ আলী মারা গেলে তার পুত্র শফি ও মন্তাজের বোন জামাই ইজ্জত আলী জোরপূর্বক ওই জমিতে ঘর উঠিয়ে দখলে নেয়।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, “কাগজপত্র মোতাবেক ওই জায়গার প্রকৃত মালিক শহিদুল। তার আবেদনের প্রেক্ষিতে আজ (শনিবার) অবৈধ দখলদারদের উচ্ছেদ করে শহিদুলকে জায়গা বুঝে দেয়া হলো। সেইসাথে ৪০ শতক জমির বাড়ির পাঁচ শতক বাদে অন্য জমিতে লাগানো ফসলের চাষের দাম দখলদারদের দিতে নির্দেশ দিয়েছি।”

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩৭ অপরাহ্ণ
  • ১৮:৪৯ অপরাহ্ণ
  • ২০:১৫ অপরাহ্ণ
  • ৫:১০ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x